জন্মদিনে মিলিয়নিয়ার রেযা খান

জন্মদিনে মিলিয়নিয়ার রেযা খান

আজ রেযা খানের জন্মদিন। ব্যক্তি জীবনে রেযা খান সাংবাদিকতার পাশাপাশি লেখালিখি করেন। তিনি একাধারে কবি ও সংগীতশিল্পী। অনেকগুলো গানও প্রকাশিত হয়েছে এ গুণীজনের।

এদিকে জন্মদিনে মিলিয়নিয়ার হয়েছেন সাংবাদিক রেযা খান। ইউটিউবে তার ভিডিও'র ভিউ দুই মিলিয়ন ছাড়িয়ে গেছে। নিজের  ‘মনিটাইজ’ ইউটিউব চ্যানেলটি ইতিমধ্যে জনপ্রিয়তায় শীর্ষে নিয়ে গেছেন সাংবাদিক রেযা খান। 

রেযা খান মোহনা টেলিভিশনে সাংবাদিকতা করা সময়ে ডাকসাইটে রাজনীতিবিদ গডফাদার খ্যাত নারায়ণগঞ্জের সংসদ সদস্য শামীম ওসমানের সাথ তার আক্রমণ ও পাল্টা আক্রমণের  এক্সক্লুসিভ  ভিডিও দেশজুড় আলোচনার জন্ম দেয়। ইউটিউবে তা দ্রুত হাজারো আক্রমণাত্বক কমেন্ট ও শেয়ারের মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে।

পেশায় সাংবাদিক রেযা খান মূলত একজন কবি ও সংগীতশিল্প। এবারের অমর একুশে বইমেলায় দেশের প্রথম সারির প্রকাশনা প্রতিষ্ঠান ‘সময় প্রকাশন’ এর প্যাভিলিয়ন থেকে প্রকাশিত হয় তার কবিতার 'বই শত শত শতকের ওপারে'। এই বইটি চলতি বছর সবচেয়ে বেশি বিক্রিত ও মিডিয়ায় আলোচিত বইয়ের তালিকায় স্থান পেয়েছে।

মিডিয়াতে রেযা খান হাই ফাই হিসাবে খ্যাত। ২০১১ সালে দেশের শীর্ষ অডিও প্রযোজনা প্রতিষ্ঠান সঙ্গীতার ব্যানারে বাজারে আসে রেযা খানের একক অ্যালবাম ‘হাই ফাই গাই’ এবং এর ভিডিও।  এই এলবামে নিজের কথা ও সুরে এগারটি মৌলিক গানের মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা পান তিনি। 

রেযা খান মিডিয়াতে খ্যাত হয়ে ওঠেন হাই ফাই হিসাবে। গ্রামীন ফোন তার ১১ টি গান কলার টিউন হিসেবে ব্যবহার করছে।

২০১২ সালে একই প্রযোজনা প্রতিষ্ঠান বাজারে আনে রেযা খানের কবিতা নিয়ে ডুয়েট কবিতা আবৃত্তির এলবাম এবং ভিডিও।

বাংলা ভাষা ও সাহিত্যে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক, স্নাতকোত্তর ও এমফিল  শেষে এখন পিএইচডি করছেন তিনি। দেশের শীর্ষ একটি স্যাটেলাইট টেলিভিশনে কর্মরত। তার জন্মদিনে অফুরন্ত শুভেচ্ছা।

 

#এসকেএস/বিবি/০৭-০৪-২০২০

ক্যাটেগরী: শিল্পকলা

ট্যাগ: শিল্পকলা

শিল্পকলা ডেস্ক , বিবি মঙ্গল, এপ্রিল ৭, ২০২০ ৯:০৭ পূর্বাহ্ন

Comments (Total 0)