বর্ষসেরা ওয়ানডে দলের ক্যাপ...

বর্ষসেরা ওয়ানডে দলের ক্যাপ...

২০২১ সালের আইসিসি ওয়ানডে দলে জায়গা পেয়েছিলেন বাংলাদেশের তিনজন। সাকিব আল হাসানের পাশাপাশি ছিলেন মুশফিকুর রহিম ও মুস্তাফিজুর রহমান। সেই দলের আনুষ্ঠানিক ক্যাপ পেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সেটা শেয়ার করেছেন টাইগার ব্যাটার মুশফিকুর রহিম।

বর্ষসেরা একাদশে জায়গা করে নেয়ার স্বীকৃতি হিসেবে দলে থাকা প্রত্যেক ক্রিকেটারকে বিশেষ স্মারক হিসেবে আইসিসির লোগো সম্বলিত ক্যাপ দেয়া হয়েছে। আইসিসি টিম অব দ্য ইয়ার ২০২১ লেখা সম্বলিত সেই ক্যাপ এসে পৌঁছেছে মুশফিকুর রহিমের হাতে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের সেই ক্যাপ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন, মুশফিক নিজেই। নিজের ফেসবুক পেজে সেই ক্যাপ পরা ছবি দিয়ে মুশফিক লিখেছেন, আলহামদুলিল্লাহ।

গত বছরের বর্ষসেরা সেই দলে বাংলাদেশের ক্রিকেটারই সবচেয়ে বেশি সুযোগ পেয়েছিলেন।

সাউথ আফ্রিকা, পাকিস্তান, আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কা থেকে ছিলেন ২ জন করে। দলের অধিনায়ক বাবর আজম। অন্যরা হলেন, সাউথ আফ্রিকার মালান ও ভ্যান দুশেন, পাকিস্তানের ফখর জামান, শ্রীলঙ্কা হাসারাঙ্গা ও চামিরা আর আয়ারল্যান্ডের স্টালিংও সিমি সিং।

২০২১ সালে বাংলাদেশের হয়ে ওয়ানডেতে ৯টি ম্যাচে মাঠে নামেন মুশফিক। এক সেঞ্চুরিতে ৫৮.১৪ গড়ে রান করেছেন ৪০৭। গত বছর বাংলাদেশের সাফল্যে দারুণ অবদান রাখেন তিনি।

মিস্টার ডিপেন্ডেবল খ্যাত এই ক্রিকেটার ছাড়া একাদশে সুযোগ পাওয়া বাংলাদেশের বাকি দুই ক্রিকেটার সাকিব আল হাসান ২০২১ সালে ওয়ানডেতে ব্যাট হাতে ২৭৭ রানের পাশাপাশি বল হাতে নেন ১৭টি উইকেট। আর মুস্তাফিজ বল হাতে ২১.৫৫ গড়ে নেন ১৮টি উইকেট।

২০২১ সালের বর্ষসেরা ওয়ানডে দল: পল স্টার্লিং, জানেমান মালান, বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, রাসি ফন ডার ডুসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটকিপার), ওয়ানিন্দু হাসারাঙ্গা, মুস্তাফিজুর রহমান, সিমি সিং ও দুশমন্থ চামিরা।

#তমহ/বিবি/৩১-০৭-২০২২

ক্যাটেগরী: খেলা

ট্যাগ: Sport

খেলা ডেস্ক, বিবি রবি, জুলাই ৩১, ২০২২ ১:৪৭ পূর্বাহ্ন

Comments (Total 0)