সিটি ব্যাংক-এসবিকে টেকভেঞ্চারসের সমঝোতা

সিটি ব্যাংক-এসবিকে টেকভেঞ্চারসের সমঝোতা

সিটি ব্যাংক সম্প্রতি সিটি ব্যাংক সেন্টারে স্টার্টআপে অংশীদারিত্ব ও অর্থায়নের জন্য এসবিকে টেকভেঞ্চারস-এর সঙ্গে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে। এসবিকে টেকভেঞ্চারস- একটি ভেঞ্চার ক্যাপিটাল ফান্ড, যা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) থেকে অল্টারনেট ইনভেস্টমেন্ট ফান্ড (এআইএফ) লাইসেন্স প্রাপ্ত। এর লক্ষ্য প্রাথমিক পর্যায়ের স্টার্টআপগুলোকে কারিগরি সহায়তা দেওয়া। বর্তমানে এসবিকে টেকভেঞ্চারস এর ৪২টি স্টার্টআপে বিনিয়োগ রয়েছে, তার মধ্যে এড টেক, হেলথ টেক, ফিন টেক, ই-কমার্স, বিটুবিসাস ইত্যাদি উল্লেখযোগ্য। দুই কোম্পানির মধ্যে স্বাক্ষরিত সমঝোতা স্মারকে এসবিকে টেকভেঞ্চারস-এর বিভিন্ন খাতের সম্ভাবনাময় স্টার্টআপগুলোকে সহযোগিতার জন্য চিহ্নিত করার উপর গুরুত্ব দেওয়া হয়।
সিটি ব্যাংকের চিফ ইকোনমিস্ট ও কান্ট্রি বিজনেস ম্যানেজার মো. আশানুর রহমান এবং এসবিকে টেকভেঞ্চারস-এর ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিএফও মো. মাহবুবুর রহমান; অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক, সিওও এবং ক্যামেলকো মাহিয়া জুনেদ; উপ-ব্যবস্থাপনা পরিচালক ও চিফ ইনফরমেশন অফিসার কাজী আজিজুর রহমান; উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিআরও মেসবাউল আসীফ সিদ্দিকী; ডিজিটাল ফাইন্যান্সের ভারপ্রাপ্ত প্রধান মুজতানিবুল আহমেদ এবং এসবিকে টেকভেঞ্চারস-এর ডিরেক্টর অব ইনভেস্টমেন্টস আনিসা আলী সিএফএ এবং ডিরেক্টর অব অপারেশনস ফারহান রহমানসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

#তমহ/বিবি/১২-০২-২০২৩

ক্যাটেগরী: প্রযুক্তি

ট্যাগ: প্রযুক্তি

প্রযুক্তি ডেস্ক, বিবি রবি, ফেব্রুয়ারী ১২, ২০২৩ ১০:১৫ পূর্বাহ্ন

Comments (Total 0)