এখনি বিএনপিকে জামায়াত ছাড়তে তাগাদা জাফরুল্লাহর

এখনি বিএনপিকে জামায়াত ছাড়তে তাগাদা জাফরুল্লাহর

২০ দলীয় জোটের জামায়াতে ইসলামীকে বাদ দিয়ে ১৯ দলকে জাতীয় ঐক্যফ্রন্টে যুক্ত করার জন্য বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।
প্রয়াত নেতা কাজী জাফর আহমদ স্মরণে সম্প্রতি এক আলোচনা সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য জাফরুল্লাহ এই আহ্বান জানান।
তিনি বলেন, “আজকে বিএনপির সময় এসেছে জামায়াত সম্পর্কে একটা সিদ্ধান্ত দেওয়ার। আর দেরি করাটা ভুল কাজ হবে- এটা জামায়াতের জন্য ক্ষতিকর, দেশের রাজনীতির জন্য ক্ষতিকর।”
বিএনপি সমর্থক এই পেশাজীবী নেতা বলেন, “এতে একমাত্র সুবিধাভোগী বর্তমান সরকার। এই জাতীয় জিনিসগুলো যতদিন টিকে থাকবে ততদিন রাজনীতিতে গতিশীলতা আসবে না।”
জাতীয় প্রেস ক্লাবে জহুর হোসেন চৌধুরী হলে ভাসানী অনুসারী পরিষদের উদ্যোগে কাজী জাফর আহমদের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা হয়।
জাফরুল্লাহ চৌধুরীর এই বক্তব্যের আগে মির্জা ফখরুল বলেন, “আমরা আমাদের জনগণের রাজনীতিকে যদি সঠিক পথে নিতে পারি, যদি নিয়ে যেতে সক্ষম হই, আমরা যদি আরও বৃহত্তর ঐক্য সৃষ্টি করতে পারি, আজকে শুধু জাতীয় পার্টি নয়, অন্যান্য সমস্ত দেশপ্রেমিক দলগুলোকে যদি এক করতে পারি তাহলে অবশ্যই বিজয় আমাদের আসবেই আসবে।”
আলোচনা সভায় জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, মুক্তিযোদ্ধা সংসদের নঈম জাহাঙ্গীর, বিএনপির শামসুজ্জামান দুদু, জহির উদ্দিন স্বপন, পিপলস পার্টির রিটা রহমান, ভাসানী অনুসারী পরিষদের সুলতান আলম মল্লিক, শেখ রফিকুল ইসলাম বাবুল, শেখ মুজিবুর রহমান, ন্যাপ ভাসানীর মোস্তফা আখন প্রমুখ বক্তব্য রাখেন।


এসএস/০৪-০৯-১৯/বিবি

ক্যাটেগরী: রাজনীতি

ট্যাগ: রাজনীতি

বণিকবাংলা ডেস্ক বৃহঃ, সেপ্টেম্বর ৫, ২০১৯ ১:১৪ পূর্বাহ্ন

Comments (Total 0)