গ্র্যামিজয়ী মিশেল ওবামা

গ্র্যামিজয়ী মিশেল ওবামা

মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা  তাঁর স্মৃতিকথামূলক বই ‘বিকামিং’–এর অডিও ভার্সনের জন্য ‘বেস্ট স্পোকেন ওয়ার্ড অ্যালবাম’ বিভাগে গ্র্যামি জিতেছেন। এর আগে তাঁর স্বামী ও সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাও একই ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন।

মিশেল ওবামার বইটি ২০১৮ সালের ১৩ নভেম্বর পেঙ্গুইন র‍্যানডম হাউসের ক্রাউন পাবলিশার ও ভাইকিং প্রেস থেকে ২৪টি ভাষায় প্রকাশিত হয়। মুক্তির প্রথম দিনেই বইটির ৭ লাখ ২৫ হাজার কপি বিক্রি হয়। কেবল ২০১৮ সালেই যুক্তরাষ্ট্র আর কানাডায় বইটির ২০ লাখ কপি বিক্রি হয়ে বেস্ট সেলারের তকমা পায়।

তবে এই বিভাগে গ্র্যামি জয়ের ক্ষেত্রে মিশেল ওবামাই প্রথম ফার্স্ট লেডি নন। ২৩ বছর আগে হিলারি ক্লিনটন ১৯৯৭ সালে ‘ইট টেইকস আ ভিলেজ’–এর অডিও ভার্সনের জন্য এই পুরস্কার জিতেছিলেন। বারাক ওবামার ঝুলিতে আছে একটি নয়, দুটি গ্র্যামি। ২০০৬ সালে ‘ড্রিমস ফ্রম মাই ফাদার’ এবং ২০০৮ সালে ‘দ্য ওডাসিটি অব হোপ’ বই দুটির অডিও ভার্সনের জন্য এই পুরস্কার জেতেন তিনি।

‘দ্য বিকামিং জার্নাল’ মূলত মিশেল ওবামার স্মৃতিকথা ‘বিকামিং’ থেকে দেড় শতাধিক প্রশ্ন আর উক্তি নিয়ে প্রকাশিত। মিশেল ওবামা জানিয়েছেন, কেন তিনি বইটা লিখেছেন। বলেছেন, ‘এই জার্নালের উদ্দেশ্য নিজের গল্প অন্যের সঙ্গে ভাগ করে নেওয়া। কারণ, প্রতিটি গল্প গুরুত্বপূর্ণ।’

এসএস/বিবি/২৭-১২-২০২০

ক্যাটেগরী: বিনোদন

ট্যাগ: বিনোদন

বিনোদন ডেস্ক, বিবি সোম, জানুয়ারী ২৭, ২০২০ ১১:৩৩ পূর্বাহ্ন

Comments (Total 0)