তারা পাবে প্রধানমন্ত্রী স্বর্ণপদক

তারা পাবে প্রধানমন্ত্রী স্বর্ণপদক

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পাঁচ অনুষদের সেরা পাঁচ শিক্ষার্থী পেতে যাচ্ছে প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮। গতবছর তারা নিজ নিজ অনুষদে সর্বোচ্চ ফলা করেছে। এজন্য তাদের মনোনীত করা হয়েছে- জানালেন রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের।

মনোনীত পাঁচ শিক্ষার্থী হচ্ছেন: কলা ও মানবিক অনুষদভুক্ত বাংলা বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী ঈশিতা ফেরদৌস (সিজিপিএ ৩.৪৪); সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত অর্থনীতি বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী ধীমান বসু (সিজিপিএ ৩.৭৯); বিজ্ঞান অনুষদভুক্ত পরিসংখ্যান বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী উম্মুল খায়ের সুমি (সিজিপিএ ৩.৯৩); প্রকৌশল অনুষদভুক্ত ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী কামরুল হাসান (সিজিপিএ ৩.৯৬) এবং ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী শরীফা আক্তার নিপা (সিজিপিএ ৩.৮৮)।

দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো থেকে মেধাবী শিক্ষার্থীদের উৎসাহ দিতে ২০০৫ সালে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ প্রবর্তন করা হয়। ২০১৮ সালের ফলের ভিত্তিতে মনোনীত শিক্ষার্থীদের শিগগিরই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কার ও সনদ দেয়া হবে।

#টিএমএইচ/১৯-০৮-২০১৯/বিবি

ক্যাটেগরী: ক্যাম্পাস

ট্যাগ: ক্যাম্পাস

কুবি প্রতিনিধি, বিবি রবি, আগষ্ট ১৮, ২০১৯ ৩:১২ অপরাহ্ন

Comments (Total 0)