ঢাবিকে সিটি ব্যাংক-ইফাদের বাস উপহার

ঢাবিকে সিটি ব্যাংক-ইফাদের বাস উপহার

মুজিববর্ষে সিটি ব্যাংক ও ইফাদ গ্রুপ ঢাকা বিশ্ববিদ্যালয়কে (ঢাবি) দুটি বাস উপহার দিয়েছে। ১৬ মার্চ বুধবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ছাত্র-ছাত্রীদের যাতায়াতের সুবিধার্থে সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার ও ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কাছে আনুষ্ঠানিকভাবে দুটি বাসের চাবি হস্তান্তর করেন।

এ সময় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ও অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং সিটি ব্যাংকের এমডি ও সিইও মাসরুর আরেফিনসহ সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার বলেন, 'শিক্ষা ও সাংস্কৃতিক অঙ্গনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান অনস্বীকার্য। আমার জানা মতে ১৩ জন রাষ্ট্রপতি ও ৭ জন প্রধানমন্ত্রী এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। এই বিশ্ববিদ্যালয়ের নানা উন্নয়নকার্যে আমরা পূর্বেও যেমন পাশে ছিলাম এখনও সেভাবে আছি।' পরে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০০ অসচ্ছল ও প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের জন্য প্রতি মাসে পাঁচ হাজার টাকা করে বৃত্তি দেওয়ার ঘোষণা দেন।
অনুষ্ঠানে ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু বলেন, 'আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি করে বাস উপহার দিয়েছি, এটা মোটেও বড় কিছু না। এই শিক্ষার্থীরা লেখাপড়া শেষ করে দেশের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখে। এটা সে অর্থে কোনো খরচ না, বরং দেশের ভবিষ্যতের জন্য বিনিয়োগ।'

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তার বক্তব্যে সিটি ব্যাংক ও ইফাদ গ্রুপকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

#তমহ/বিবি/২১-০৩-২০২২

ক্যাটেগরী: ক্যাম্পাস

ট্যাগ: ক্যাম্পাস

ক্যাম্পাস ডেস্ক, বিবি সোম, মার্চ ২১, ২০২২ ১:২৯ পূর্বাহ্ন

Comments (Total 0)