৩০ ডিসেম্বর ঢাবি কার্যকরী পরিষদ নির্বাচন

৩০ ডিসেম্বর ঢাবি কার্যকরী পরিষদ নির্বাচন

আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির ২০২০ সালের কার্যকরী পরিষদ নির্বাচন। নির্বাচনে অংশ নিতে এরই মধ্যে দলীয় প্যানেল চূড়ান্ত করেছে বিশ্ববিদ্যালয়ের সাদা দল ও  নীল দল ।

ঢাবির গঠনতন্ত্র অনুযায়ী, প্রতি বছরই শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। কার্যকরী পরিষদের ১৫টি পদে এই নির্বাচন হয়। বেশ কয়েক বছর ধরেই শিক্ষক সমিতির নির্বাচনে নীল দল বিজয়ী হয়ে আসছে। সবশেষ নির্বাচনে ১৫টি পদের মধ্যে ১৪টিতেই জিতেছে নীল দল।

আগামী ৩০ ডিসেম্বর সোমবার সকাল ১০টা থেকে বেলা দুইটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাব ভবনে শিক্ষক সমিতির এই নির্বাচনের ভোটগ্রহণ হবে। ভোট গণনা শেষে সেদিনই নির্বাচনের ফল ঘোষণা করা হবে।

নীল দলের প্যানেল থেকে এবার সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির বর্তমান সভাপতি ও আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল। সাধারণ সম্পাদক পদে লড়বেন পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া।

এই প্যানেল থেকে সহসভাপতি পদে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাদেকা হালিম, যুগ্ম সম্পাদক পদে তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের অধ্যাপক জেড এম পারভেজ সাজ্জাদ এবং কোষাধ্যক্ষ পদে অর্গানাইজেশন স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের অধ্যাপক মুহাম্মাদ আবদুল মঈন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এ ছাড়াও ১০টি সদস্যপদের জন্য নীল দল থেকে মনোনয়ন পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক কে এম সাইফুল ইসলাম খান, মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক জাকিয়া পারভীন, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক জিনাত হুদা, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, রসায়ন বিভাগের অধ্যাপক মো. আফতাব আলী শেখ, ইতিহাস বিভাগের অধ্যাপক মো. আমজাদ আলী, অপরাধবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জিয়াউর রহমান, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ও শিক্ষক সমিতির বর্তমান সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম এবং বাংলা বিভাগের অধ্যাপক সৌমিত্র শেখর দে।

শিক্ষক সমিতির এই নির্বাচনে সাদা দলের প্যানেল থেকে সভাপতি পদে লড়বেন বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের অধ্যাপক লায়লা নূর ইসলাম। সাধারণ সম্পাদক পদে লড়বেন ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক মো. হাসানুজ্জামান।

এই প্যানেল থেকে সহসভাপতি পদে পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. লুৎফর রহমান, যুগ্ম সম্পাদক পদে ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) অধ্যাপক মো. মহিউদ্দিন আর কোষাধ্যক্ষ পদে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক আল-আমিন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এ ছাড়া ১০টি সদস্যপদে সাদা দলের মনোনয়ন পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম, তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক এস এম মোস্তফা আল মামুন, উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক মোহাম্মদ জসীম উদ্দিন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক মোহাম্মাদ ছিদ্দিকুর রহমান খান, মৎস্যবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মামুন চৌধুরী, উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. আবদুল করিম, ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের অধ্যাপক মো. আসলাম হোসেন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক মো. সিরাজুল ইসলাম, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক রাশীদ মাহমুদ এবং মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সৈয়দ তানভীর রহমান।

#এসএস/বিবি/১৭-১২-২০১৯

 

ক্যাটেগরী: ক্যাম্পাস

ট্যাগ: ক্যাম্পাস

ক্যাম্পাস ডেস্ক, বিবি মঙ্গল, ডিসেম্বর ১৭, ২০১৯ ৯:২২ পূর্বাহ্ন

Comments (Total 0)