৯ কোম্পানির পণ্যের লাইসেন্স বাতিল

৯ কোম্পানির পণ্যের লাইসেন্স বাতিল

রাষ্ট্রীয় মান নির্ধারক সংস্থা বিএসটিআই পণ্যের মান খারাপ হওয়ায় ইফাদ সল্টসহ ৯টি কোম্পানির বিভিন্ন পণ্যের লাইসেন্স বাতিল করেছে ।

২৩ বিএসটিআইর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব পণ্যের বিপণন, উৎপাদন, বিজ্ঞাপন নিষিদ্ধের কথা জানানো হয়।

পণ্যগুলো হচ্ছে- এ কে খান ফুড অ্যান্ড বেভারেজের ফর্টিফাইড সয়াবিন তেল, জে কে ফুড প্রোডাক্টের লাচ্ছা সেমাই, মডার্ণ কসমেটিকস অ্যান্ড হারবালের স্কিন ক্রিম, জি এম কেমিক্যাল ওয়ার্কসের স্কিন ক্রিম, নিউ চট্টলার ঘি, রেভেন ফুড কোম্পানির লাচ্ছা সেমাই, খাজানা মিঠাইয়ের লাচ্ছা সেমাই, ঘি ও চানাচুর, প্রমি এগ্রো ফুডের হলুদের গুঁড়া এবং ইফাদ সল্ট অ্যান্ড কেমিক্যালের ইফাদ ব্র্যান্ডের আয়োডিনযুক্ত লবণ।

বিএসটিআইএর সার্টিফিকেশন মার্কেস (সিএম) বিভাগের পরিচালক সাজ্জাদুল বারী বলেন, সাম্প্রতিক সময়ে গোপনে অভিযান চালিয়ে বাজার থেকে এসব পণ্য সংগ্রহ করে মান খারাপ পাওয়া যায়। বিষয়টি সংশ্লিষ্ট কোম্পানিগুলোকে জানিয়ে চিঠি দেওয়া হয়। পরে আবার তাদের কারখানা থেকেও পণ্যের নমুনা সংগ্রহ করে একই ধরনের সমস্যা পাওয়া যায়। এর পরই তাদের লাইসেন্স বাতিলের বিষয়টি গণমাধ্যমকে জানানো হল।

এখন নতুন করে পণ্যের মানোন্নয়ন করে লাইন্সে নেওয়া আগ পর্যন্ত এসব পণ্যের উৎপাদন, বিপণন ও সংরক্ষণ বন্ধ রাখতে কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

#এসএস/বিবি/২৩-১২-২০১৯

ক্যাটেগরী: ব্যবসা

ট্যাগ: ব্যবসা

ব্যবসা ডেস্ক, বিবি সোম, ডিসেম্বর ২৩, ২০১৯ ১২:৩২ অপরাহ্ন

Comments (Total 0)