সিটি ব্যাংকের নতুন ডিএমডি জাবিদ ইকবাল

সিটি ব্যাংকের নতুন ডিএমডি জাবিদ ইকবাল

সিটি ব্যাংক সম্প্রতি জাবিদ ইকবালকে উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে পদোন্নতি প্রদান করেছে। তিনি ২০১৯ সালের জানুয়ারি মাস থেকে এ-ব্যাংকেরই চিফ রিস্ক অফিসার ও চিফ অ্যান্টি মানি লন্ডারিং কমপ্লায়েন্স অফিসার (ক্যামেলকো) হিসেবে কর্মরত আছেন।

সিটি ব্যাংকে যোগদানের আগে জাবিদ ইকবাল বাংলাদেশের আইএফআইসি ব্যাংক ও নেপালি বিনিয়োগকারীদের যৌথ মালিকানাধীন কাঠমান্ডু-ভিত্তিক নেপাল বাংলাদেশ ব্যাংকের ডেপুটি সিইও হিসাবে কর্মরত ছিলেন। তিনি ১৯৯৮ সালে এবি ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসাবে তার কর্মজীবন শুরু করেন। তিনি এইচএসবিসি ব্যাংক বাংলাদেশের হোলসেল বা কর্পোরেট ক্রেডিট প্রধান পদে নিয়োজিত ছিলেন। এছাড়া তিনি এইচএসবিসি ব্যাংক হংকংয়ের সিনিয়র ক্রেডিট অ্যাপ্রæভার হিসেবে এশিয়া-প্যাসিফিক অঞ্চলের কয়েকটি দেশের বৃহৎ ঋণ অনুমোদনের দায়িত্ব পালন করেন। সুদীর্ঘ ২৩ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে জাবিদ ইকবাল ঢাকায় কমার্শিয়াল ব্যাংক অফ সিলন, আমেরিকান এক্সপ্রেস ব্যাংক এবং ঢাকা ব্যাংকের কর্পোরেট ব্যাংকিং, ক্রেডিট রিস্ক এবং ক্রেডিট অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের বিভিন্ন পদে কাজ করেছেন।

জাবিদ ইকবাল ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ এবং যুক্তরাষ্ট্রের সিএফএ ইনস্টিটিউট থেকে চার্টার্ড ফিনান্সিয়াল অ্যানালিস্ট (সিএফএ) সম্পন্ন করেন।

#তমহ/বিবি/২২-০৬-২০২১

ক্যাটেগরী: ব্যাংক

ট্যাগ: ব্যাংক

ব্যাংক ডেস্ক, বিবি মঙ্গল, জুন ২২, ২০২১ ৮:৪৯ অপরাহ্ন

Comments (Total 0)