টুইটারের দাম ৪১ বিলিয়ন ডলার!

টুইটারের দাম ৪১ বিলিয়ন ডলার!

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের বোর্ডে আসতে চেয়েছিলেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। কিন্তু সে বিবেচনা থেকে সরে এসে ৪ হাজার ১০০ কোটি (৪১ বিলিয়ন) মার্কিন ডলারে টুইটারকে কেনারই প্রস্তাব দিয়ে দিলেন তিনি। সম্প্রতি এক চিঠিতে তিনি বলেন শেয়ারের যা দাম তিনি বলেছেন তাই চূড়ান্ত প্রস্তাব।

ইতিমধ্যেই টুইটারের ৯ শতাংশ শেয়ারের মালিক ইলন। টুইটারের সবচেয়ে বড় শেয়ার হোল্ডারও তিনি। এবার টুইটারের প্রতিটি শেয়ারের দাম ৫৪ দশমিক ২০ মার্কিন ডলার দিতে চেয়েছেন মাস্ক।
টুইটার চেয়ারম্যান ব্রেট টেলরকে লেখা এক চিঠিতে মাস্ক বলেছেন, টুইটারে বিনিয়োগ করার পর থেকে বুঝতে পারছি বর্তমান অবস্থায় প্রতিষ্ঠানটি উন্নতি করবে না বা সামাজিক প্রয়োজন মেটাবে না। টুইটারকে একটি প্রাইভেট কোম্পানি হিসেবে রূপান্তরিত করতে হবে।

মাস্ক বলেন, ‘আমার প্রস্তাবটি সেরা ও চূড়ান্ত। এ প্রস্তাব যদি গৃহীত না হয়, তবে শেয়ারহোল্ডার হিসেবে আমার অবস্থান বিবেচনা করতে হবে।’

এ সপ্তাহের শুরুতে মাস্ক বলেন, টুইটারের পরিচালনা বোর্ডে যুক্ত হওয়ার পরিকল্পনা থাকলেও তা বাতিল করেছেন তিনি। কারণ, টুইটার বোর্ডে বসলে কোম্পানি কিনে নেওয়ার ক্ষেত্রে বাধার মুখে পড়তে হবে তাঁকে।

টুইটারে পরিচালনা বোর্ড বলছে, মাস্কের প্রস্তাব পেয়েছে তারা। প্রস্তাবটি পর্যালোচনা করে দেখা হচ্ছে।

এর আগে টেসলা সি/ই/ও ইলন, টুইটারের বোর্ড অব ডিরেক্টেরে যোগ দিবেন না বলে জানান। বোর্ড অব ডিরেক্টেরে যোগ দিলে, শর্ত অনুযায়ী ইলন ১৪ দশমিক ৯ শতাংশের বেশি শেয়ারের মালিক হতে পারবেন না।

এদিকে ইলন মাস্কের টুইটার কিনে নেওয়ার প্রস্তাবের খবরে আতঙ্কিত না হওয়ার জন্য কর্মীদের অনুরোধ জানিয়েছেন টুইটারের প্রধান নির্বাহী পরাগ আগারওয়াল। তিনি কর্মীদের আশ্বস্ত করেছেন যে এ জন্য কোম্পানি জিম্মি হয়ে থাকবে না।

#তমহ/বিবি/২০-০৪-২০২২

ক্যাটেগরী: প্রযুক্তি

ট্যাগ: প্রযুক্তি

প্রযুক্তি ডেস্ক, বিবি বুধ, এপ্রিল ২০, ২০২২ ১:১৩ পূর্বাহ্ন

Comments (Total 0)