নতুন রুটের ঢাকা প্রান্ত কোথায়?

নতুন রুটের ঢাকা প্রান্ত কোথায়?

পদ্মা সেতু ঘিরে নতুন বাস রুট তৈরি হচ্ছে। কিন্তু এই বাস রাজধানী ঢাকার সায়েদাবাদ নাকি গাবতলী থেকে চলবে- এ বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। তবে বাস মালিকরা চান গাবতলী থেকেই বাস চালাতে।
জানা যায, পদ্মা সেতু হয়ে দক্ষিণাঞ্চলে বাস সার্ভিস দিতে চায় দুই শতাধিক বাস কোম্পানি। এজন্য প্রস্তুতও আছে অন্তত দেড় হাজার বাস। নতুন করে আরও বিলাসবহুল বাস কেনার প্রস্তুতিও নিচ্ছে বাস মালিকরা।

পদ্মা সেতু চালুতে দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হয়েছে। ঘুচেছে ঘন্টার পর ঘন্টা ফেরীতে অপেক্ষার পালা।

বাংলাদেশ বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের তথ্যমতে, দেশের দক্ষিণাঞ্চলের ২১টি জেলায় প্রতিদিন যাতায়াত করে অন্তত ৮০ হাজার মানুষ। গাবতলি টার্মিনাল থেকেই চলতো ১৩০০ বাস আর সায়েদাবাদ থেকে ১২০টির মতো।

সেতু চালুর পর সায়েদাবাদ টার্মিনালকে প্রারম্ভিক স্টেশন ধরে রুট নির্ধারণ করে বিআরটিএ। এরপর প্রথম ১০ দিনেই ১৫০টি নতুন বাস সায়েদাবাদ থেকে অনুমোদন নেয়।

বিআরটিএ পরিচালক শেখ মোহাম্মদ মাহবুব-ই-রব্বানী বলেন, যারা সায়েদাবাদ থেকে দক্ষিণাঞ্চলে বাস চালাতো তারাও বাড়িয়েছে বাসের সংখা।

বাস মালিকরা বলছে, গাবতলি টার্মিনাল থেকে চলা ১৩০০ বাস পদ্মা সেতু হয়ে চালাতে চায় দক্ষিণাঞ্চলে। এছাড়াও নতুন করেও বাস নামা্নোর পরিকল্পনা করছে মালিকরা।

যদিও গাবতলি টার্মিনালের বাস মালিকরা বলছেন, তারা গাবতলি থেকেই বাস চালাতে চান। তবে যানজট এড়াতে পদ্মা সেতুতে উঠতে তারা ব্যবহার করতে চান বেড়িবাঁধ সড়ক।

#তমহ/বিবি/০৮-০৭-২০২২

ক্যাটেগরী: জাতীয়

ট্যাগ: জাতীয়

জাতীয় ডেস্ক, বিবি রবি, জুলাই ১৭, ২০২২ ৩:৫৪ অপরাহ্ন

Comments (Total 0)