সিলেট, রাজবাড়ী ও ব্রাহ্মণবাড়িয়া লকডাউনে

সিলেট, রাজবাড়ী ও ব্রাহ্মণবাড়িয়া লকডাউনে

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সিলেট, রাজবাড়ী ও ব্রাহ্মণবাড়িয়া- এই তিন জেলাকে পুরোপুরি লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। শনিবার জেলাগুলোর পৃথক ঘোষণায় এই নির্দেশনা আসে। এর ফলে এই জেলাগুলো থেকে এখন অন্য কোনো জেলায় যাতায়ত করা যাবে না। তবে জরুরি পরিষেবা, চিকিৎসা, কৃষি পণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহের ক্ষেত্রে এই নির্দেশনা কার্যকর হবে না।

শনিবার বিকালে সিলেটের জেলা প্রশাসকের কার্যালয় থেকে জেলাকে লকডাউন ঘোষণা করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সিলেটের জেলা প্রশাসক কাজী এম. এমদাদুল ইসলাম বলেন, এখন সিলেট থেকে কেউ অন্য জেলায় যেতে পারবেন না এবং অন্য জেলা থেকে কেউ সিলেটে প্রবেশ করতে পারবেন না।

এক উপজেলা থেকে আরেক উপজেলায়ও যাতায়াত করা যাবে না। জেলা প্রশাসনের বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত সিলেট জেলা কমিটির সদস্যদের মতামতের আলোকে প্রাণঘাতী কোভিড-১৯ এর সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় সিলেট জেলাকে অবরুদ্ধ ঘোষণা করা হয়েছে।

শনিবার রাজবাড়ীতে পাঁচজনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে চারজন পুরুষ ও একজন নারী রয়েছেন। আইইডিসিআরের তথ্যের বরাদ দিয়ে রাজবাড়ী সিভিল সার্জন ডা. নুরুল ইসলাম সাংবাদিকদের বলেন, আক্রান্ত ওই পাঁচজনকেই প্রথমে রাজবাড়ী সদর হাসাপাতালের আইসোলেশন ওয়ার্ডে এনে চিকিৎসা দেয়া হচ্ছে। এর মধ্যে পাঁচজনই রাজবাড়ী সদরের হওয়ায় শনিবার থেকে পুরো রাজবাড়ী জেলা লকডাউন ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন।

এদিকে করোনাভাইরাস সংক্রমণ রোধে ব্রাহ্মণবাড়িয়া জেলাও লকডাউনের ঘোষণা দেয়া হয়েছে৷ একজনের মৃত্যু ও একদিনে সাতজন করোনা আক্রান্তের খবরে ব্রাহ্মণবাড়িয়ায় এই পরিস্থিতি তৈরি হয়। শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান এই তথ্য নিশ্চিত করে জানান, এই লকডাউন অবস্থা শনিবার সন্ধ্যা ৬টা থেকে শুরু হবে এবং পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত কার্যকর থাকবে।

#এসকেএস/বিবি/১১-০৪-২০২০

ক্যাটেগরী: দেশজুড়ে

ট্যাগ: দেশজুড়ে

দেশজুড়ে ডেস্ক, বিবি শনি, এপ্রিল ১১, ২০২০ ৯:৫৪ পূর্বাহ্ন

Comments (Total 0)