কাঁচা মরিচে দামের ঝাঁঝ!

কাঁচা মরিচে দামের ঝাঁঝ!

বাজারে কাঁচা মরিচের দাম অনেক বেড়েছে। দামের ঝাঁঝে তাই অনেকেই প্রয়োজনের তুলনায় কম কিনছেন তা। ভোগ্যপণ্যের দাম নিয়ে সবটা মিলে স্বস্তিতে নেই রাজধানী ঢাকাবাসী।

ঢাকা মহানগরের বাজারের তথ্যমতে, সপ্তাহ শেষে চিনির সাথে সাথে বেড়েছে আটা, ময়দা ও ডালের দামও। এছাড়া গত সপ্তাহে কিছুটা কমলেও আবার চড়া কাঁচা মরিচের দাম। বিক্রি হচ্ছে ১০০ টাকা কেজিতে।

রাজধানীর বাজারগুলোতে খোলা চিনির দাম বাড়ায় বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজিতে। আর প্যাকেটজাত চিনি ৮৫ টাকায়। দেশে চিনির বাজার নিয়ন্ত্রণ করে হাতেগোনা কয়েকটা প্রতিষ্ঠান। এদিকে সরকারের নজরদারির অভাবে দাম লাগামছাড়া, অভিযোগ ক্রেতাদের।

আটা, ময়দার দামও গত এক সপ্তাহে বেড়েছে কেজিতে ৩-৪ টাকা। আন্তর্জাতিক বাজারে দাম বাড়ার অজুহাত দিচ্ছেন ব্যবসায়ীরা। এছাড়া আমদানিকৃত মশুর ডালের দাম কেজিতে প্রায় ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৮০ থেকে ৮২ টাকার। আর সরু দানার ডাল পাওয়া যাচ্ছে ১০০ থেকে ১১০ টাকায় ।

টিসিবির হিসাবে গত বছরের একই সময়ের চেয়ে চিনির দাম সাড়ে ২৭ শতাংশ বেশি। বাজারে নিত্য পণ্যের কোন ঘাটতি নেই, বাণিজ্য মন্ত্রণালয় এমন কথা বললেও বাস্তব চিত্র ভিন্ন। প্রতি সপ্তাহেই বাড়ছে কোন না কোন পণ্যের দাম। এতে ব্যবসায়ীদের মুনাফা বাড়লেও বিপাকে পড়ছেন সাধারণ ভোক্তারা।

#তমহ/বিবি/২৭-০৮-২০২১

ক্যাটেগরী: ব্যবসা

ট্যাগ: ব্যবসা

ব্যবসা ডেস্ক, বিবি শুক্র, আগষ্ট ২৭, ২০২১ ৪:১৫ পূর্বাহ্ন

Comments (Total 0)