২০০ বস্তিবাসীদের খাদ্যসামগ্রী দিলেন স্বরণ রহমান

২০০ বস্তিবাসীদের খাদ্যসামগ্রী দিলেন স্বরণ রহমান

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্যে। একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না? ও বন্ধু…. মানুষ মানুষের জন্যে, জীবন জীবনের জন্যে। এখন এই কথাটিই চরম সত্য হয়ে দাঁড়িয়েছে। শুধুমাত্র বিবেকের তাড়নায়, মানবিকতার টানে অসহায়দের ঘরে খাবার সামগ্রী পৌঁছে দিলেন তারা।

করোনা পরিস্থিতে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষের বিড়ম্বনার শেষ নেই। ঘরে খাবার নেই। বাইরে কাজ নেই। পেটের ক্ষুধা তো সেসব বোঝে না। এসব নিম্ন আয়ের ছিন্নমূল মানুষের জন্য সাহায্যই এখন বড় ভরসা। সরকারের পাশাপাশি ব্যক্তি ও সাংগঠিক উদ্যোগে অনেকেই ছিন্নমূল মানুষের পাশে এসে দাঁড়াচ্ছেন। অনেকেই আছেন নিজের সামর্থ্যনুযায়ী সাহায্যের পর অনেকের সহযোগিতা নিয়ে তাদের সাহায্য করে চলেছেন।

প্রথম দিকে নিজ উদ্যোগে ৫০ জন নিম্ন আয়ের অসহায় দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন মডেল মিডিয়া ব্যক্তিত্ব স্বরণ রহমান। কিন্তু তিনি দেখেন তার সাহায্য চাহিদার তুলনায় অপ্রতুল। মানবিক টানে তিনি সাহায্য করার জন্য অন্যদের সাহায্যের হাত বারীয়ে দেওয়ার জন্য অনুরোধ করেন। এতে অনেকেই তার আবেদনে সাড়া দেন।

এবার তিনি ও তার কাছে মানুষেরা মিলে ২০০ জন পরিবারের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দিতে পেরেছেন। এবং তিনি এই ধারা অব্যাহত রাখতে চান।

স্বরণ জানান, আপনাদের দোয়ায় প্রায় ২ ০০ জন এর মাঝে খাবার বিতরণ করা হয়েছে। সবকিছু ঠিক মতো শেষ করতে পেরেছি। আজ আমরা উত্তরার সেক্টর ৩ এবং পাকুরিয়া বস্তিতে খাদ্য সামগ্রী বিতরণ করেছি।

তিনি জানিয়েছেন এভাবে যদি মানুষকে পাশে পাই তাহলে সামনের সপ্তাহে ৩০০ জনের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেব।

স্বরণ রহমান বলেন, ‘২০ কোটি মানুষের দেশে ৬ কোটি মানুষ আছে যারা বর্তমান সামাজিক বিচ্ছিন্নতার কারণে তাদের দুই বেলা খাবার অনিশ্চয়তার মধ্যে পড়ে গেছে। এত বড় এই জনগোষ্ঠীর একটা বড় অংশ উত্তরাতে আছে যারা দিন আনে দিন খায়। তাদেরকে আমরা রিকশাওয়ালা, নির্মাণ শ্রমিক, ছুটা কাজের লোক, টোকাই, ভ্যান চালক, ফেরিওয়ালা ইত্যাদি রূপে দেখি। তাদের জন্যে এই বিচ্ছিন্নতা নেহাত বিলাসিতা বৈকি।’

স্বরণ রহমানের উদ্যোগে প্রতিটি পরিবারকে ৫ কেজি চাল,আধা কেজি ডাল, ১ কেজি আলু, আধা কেজি পেঁয়াজ, ১টা সাবান ও ১টা মাস্কের সমন্বয়ে একটি করে ব্যাগ দেওয়া হয়েছে।

স্বরণ বলেন, ‘Of the People, By the People, For the People (A.L) । মানবতা এবং সম্প্রদায়ের দ্বারা আমরা পরিচালিত। সকলের তরে সকলে আমরা প্রত্যেকে মোরা পরের তরে। পরের কারণে স্বার্থ দিয়া বলি এ জীবন মন সকলি দাও, তার মত সুখ কোথাও কি আছে’?

স্বরণের প্রত্যাশা যদি মানুষের সহযোগিতা পায় তাহলে এরপর পরিবারের সংখ্যা হবে দ্বিগুণ হবে। এই কাজটা আপনাদের অনুদান ছাড়া সম্ভব নয়। আপনার ছোট ছোট কিছু অনুদান আমাদের এই সপ্তহের প্রজেক্ট কে সম্ভব করবে।

অনুদানের জন্যেঃ Bkash: 01905143075 (personal), (ব্যাংক হিসাব সমূহ (যে কোন ব্রাঞ্চ থেকে তোলা সম্ভব)। (EBL Bank Account: 1131440267532, Shoron Rahman, Uttara Branch), (BRAC Bank: 1551103937773001, Shoron Rahman , Uttara Branch), (Jamuna Bank: 0010310047838, Shoron Rahman, Mohakhali Branch)

#এসকেএস/বিবি/৩১-০৩-২০২০

ক্যাটেগরী: বিনোদন

ট্যাগ: বিনোদন

Sheikh Saif সোম, মার্চ ৩০, ২০২০ ১০:৪৪ অপরাহ্ন

Comments (Total 0)