সিটি ব্যাংকের নতুন স্বতন্ত্র পরিচালক

সিটি ব্যাংকের নতুন স্বতন্ত্র পরিচালক

মতিউল ইসলাম নওশাদ সম্প্রতি সিটি ব্যাংকের পরিচালনা পর্ষদের স্বতন্ত্র পরিচালক পদে নিয়োগ পেয়েছেন। তিনি তিন দশকেরও বেশি সম য়তিনটি বৃহৎ শিল্পক্ষেত্র- চা, টেক্সটাইল এবং টেলিযোগাযোগে দক্ষতার সঙ্গে নেতৃত্ব দিয়েছেন। কর্মজীবনের ১৯ বছর তিনি বিভিন্ন প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ ও নির্বাহী ব্যবস্থাপনায় কাজ করেছেন। বাংলাদেশের পাশাপাশি তিনি দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের একটি বড় বহুজাতিক টেলিকম কর্পোরেশনে নিযুক্ত ছিলেন।

সিটি ব্যাংকের আগে নওশাদ আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদে স্বতন্ত্র পরিচালক পদে কর্মরত ছিলেন ও আইডিএলসিসহ প্রতিষ্ঠান আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড, আইডিএলসি ফাইন্যান্স সিকিউরিটিজ লিমিটেড এবং আইডিএলসি অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করেছেন। তিনি একটি বহুজাতিক চা কোম্পানিতে তার ক্যারিয়ার শুরু করে পরে কোটস বাংলাদেশ, রবি আজিয়াটা বাংলাদেশ লিমিটেড এবং আজিয়াটা গ্রুপ, কুয়ালালামপুরে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি মানবসম্পদ ব্যবস্থাপনা, ব্যবসায়িক সম্প্রসারণ, প্রাতিষ্ঠানিক সংস্কার, বহুজাতিক প্রাতিষ্ঠানিক একীভূতকরণ ও সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞ। বাংলাদেশের ZUNOKS কনসাল্টিং ফার্মটি তার হাত ধরেই প্রতিষ্ঠা হয়।

মতিউল ইসলাম নওশাদ চার্টার্ড ম্যানেজমেন্ট ইনস্টিটিউট (ইউকে) এবং সিআইপিডি (ইউকে)-এর একজন চার্টার্ড ফেলো। তিনি ভিক্টোরিয়া বিশ্ববিদ্যালয়, মেলবোর্ন থেকে ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পাশাপাশি তিনি ইনসিয়াড, আইএমডি, ক্র্যানফিল্ড, আইআইএম-এ নানাবিধ ব্যবস্থাপনা কোর্স সম্পন্ন করেন।

#তমহ/বিবি/০৭-১১-২০২২

ক্যাটেগরী: ব্যাংক

ট্যাগ: ব্যাংক

ব্যাংক ডেস্ক, বিবি সোম, নভেম্বর ৭, ২০২২ ১:১৩ অপরাহ্ন

Comments (Total 0)