সিটি ব্যাংকের মুনাফা ১৮ শতাংশ বৃদ্ধি

সিটি ব্যাংকের মুনাফা ১৮ শতাংশ বৃদ্ধি

কভিডের প্রকোপে ব্যাংকখাতও ধাক্কা খেয়েছে। তবে এই প্রতিকূল অবস্থায়ও সিটি ব্যাংকের ব্যবসা থেমে থাকেনি। বছরের তৃতীয় প্রান্তিকে তারা কর পরবর্তী কনসলিডেটেড মুনাফা করেছে ৩০৮ কোটি টাকা। যা গত বছরের একই সময়ের তুলনায় ১৮ শতাংশ বেশি। এসব তথ্য জানিয়েছেন সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার।

ভার্চুয়ালি প্ল্যাটফর্মে আয়োজিত ব্যাংকটির বিশেষ সাধারণ সভায় (এজিএম) সভাপতি হিসেবে বক্তব্য দেন তিনি। সেখানেই তুলে ধরেন উপরোক্ত তথ্য। আজ ১৭ নভেম্বর মঙ্গলবার হয় সিটি ব্যাংকের এই এজিএম। এতে অংশ নেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান হোসেন খালেদ; পরিচালক তাবাসসুম কায়সার, হোসেন মেহমুদ, রফিকুল ইসলাম খান, সৈয়দা শায়রীন আজিজ, সাভেরা এইচ মাহমুদ ও রেবেকা ব্রসন্যান; স্বতন্ত্র পরিচালক ফারুক সোবহান, ড. সেলিম মাহমুদ এবং ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন। এছাড়া শেয়ারহোল্ডাররাও ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার শেয়ারে রূপান্তরযোগ্য চিরস্থায়ী (পারপেচুয়াল) বন্ডের প্রয়োজনীয়তা সম্পর্কে ব্যাখ্যা দেন। তিনি ব্যাংকের পরিচালনা পরিষদে ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশন (আইএফসি) মনোনীত পরিচালক রেবেকা ব্রসন্যানকে স্বাগত জানান।

উল্লেখ্য, এই এজিএমে নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন সাপেক্ষে সম্মানিত শেয়ারহোল্ডাররা ৪০০ কোটি টাকার শর্তসাপেক্ষে শেয়ারে রূপান্তরযোগ্য চিরস্থায়ী (পারপেচুয়াল) বন্ড অনুমোদন করেন।

বিবি/টিএমএইচ/১৭-১১-২০২০

ক্যাটেগরী: ব্যাংক

ট্যাগ: ব্যাংক

ব্যাংক ডেস্ক, বিবি মঙ্গল, নভেম্বর ১৭, ২০২০ ৬:৫০ অপরাহ্ন

Comments (Total 0)