বাংলাদেশের সেরা ব্যাংক সিটি ব্যাংক

বাংলাদেশের সেরা ব্যাংক সিটি ব্যাংক

সিটি ব্যাংককে আবারো‘বাংলাদেশের সেরা ব্যাংক' হিসেবে ২০২১ সালের পুরস্কার দিয়েছে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রধান অর্থনৈতিক সাময়িকী ফাইন্যান্স এশিয়া। এর আগে আরো ছয় বার (২০১২, ২০১৪, ২০১৫, ২০১৬, ২০১৭ ও ২০১৮ সাল) একই সম্মাননা পেয়েছ ব্যাংকটি।

এ বছরের পুরস্কারপ্রাপ্তি প্রসঙ্গে ফাইন্যান্স এশিয়া ঘোষণা করে যে, পুরস্কার প্রদানের ক্ষেত্রে ২০২০ সালে করোনা মহামারি ঝুঁকিতেও সিটি ব্যাংকের সক্ষমতায় ধারাবাহিকতা এবং আর্থিক অন্তর্ভুক্তির সফলতা বিবেচনায় নিয়েছে আন্তর্জাতিক প্রতিষ্ঠানটি। দেশজুড়ে এজেন্ট ব্যাংকিং সেবা প্রসারণ এবং বিকাশের সঙ্গে অংশীদারিত্বে মোবাইল ব্যাংকিংয়ে ডিজিটাল ন্যানো ঋণ দেওয়ার উদ্যোগের ক্ষেত্রে সিটি ব্যাংক যথেষ্ট দূরদর্শিতার পরিচয় দিয়েছে। উদ্ভাবনে ধারাবাহিকতা এবং দ্রুততম প্রসারণশীল বাংলাদেশের বাজারে গ্রাহক ও বিনিয়োগকারীদের  চাহিদা পূরণে সিটি ব্যাংকের সক্ষমতার কথা বিশেষভাবে উল্লেখ করেছে হংকংভিত্তিক এই প্রতিষ্ঠান।

এশিয়ার শীর্ষ  অর্থনীতি প্রকাশনা হিসেবে খ্যাত এ পত্রিকাটি দেশভিত্তিক আর্থিক খাতের পর্যালোচনা এ বছরেও ধরে রেখেছে। সাময়িকীটির মতে সরকারি নীতি সহায়তার ফলে এশিয়ার ব্যাংকগুলো ঋণ পরিশোধের সময়সীমা বৃদ্ধিসহ বিভিন্ন উদ্যোগের মাধ্যমে বিনিয়োগকারী এবং গ্রাহকদের সাহায্য করেছে।

পুরস্কার অর্জন প্রসঙ্গে সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার বলেন, ‘গ্রাহকদের আস্থা অর্জন করার মাধ্যমেই আমাদের প্রতিষ্ঠানটির এই স্বীকৃতি এসেছে। আগামী দিনে আরো উদ্ভাবনী ব্যাংকিং সেবা প্রদান করে দেশের সেরা ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হতে চায় সিটি ব্যাংক।'

উল্লেখ্য, সিটি ব্যাংক সম্প্রতি এশিয়ামানির 'বাংলাদেশের সেরা ডিজিটাল ব্যাংক-২০২১'  পুরস্কারও লাভ করেছে।

#তমহ/বিবি/০৫-০৬-২০২১

ক্যাটেগরী: ব্যাংক

ট্যাগ: ব্যাংক

ব্যাংক ডেস্ক, বিবি শনি, জুন ৫, ২০২১ ৬:৫২ অপরাহ্ন

Comments (Total 0)