পুরস্কৃত করবেন প্রধানমন্ত্রী

পুরস্কৃত করবেন প্রধানমন্ত্রী

নেপালে সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী বাংলাদেশের ফুটবলারদের সবাইকে আর্থিক পুরস্কার দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘ অধিবেশন থেকে দেশে ফিরে প্রত্যেকের হাতে পুরস্কার তুলে দেবেন তিনি। ২৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এই তথ্য জানানো হয়।

তিনি বলেন, নারী ফুটবলারদের মধ্যে যাদের ঘর প্রয়োজন, তাদের জন্য ঘর নির্মাণের ব্যবস্থা করতে ইতোমধ্যে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। চ্যাম্পিয়ন দলের অন্য খেলোয়াড়দের ঘরবাড়ির কী অবস্থা, সে বিষয়েও তিনি সংশ্লিষ্টদের খবর নিতে বলেছেন।

এজন্য এরই মধ্যে সংশ্লিষ্ট কর্মকর্তাদের খেলোয়াড়দের বাড়ির খোঁজ খবর নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

বাংলাদেশ দলের গোল রক্ষক রুপনা চাকমার জন্য প্রধানমন্ত্রী যে ঘর তৈরির নির্দেশ দিয়েছেন, রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বুধবারই তা জানিয়েছিলেন।

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে সোমবার সাফের ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথম শিরোপা জিতে নেয় বাংলাদেশের মেয়েরা।

চ্যাম্পিয়ন মেয়েরা বুধবার নেপাল থেকে দেশে ফিরলে ছাদ খোলা বাসে চড়িয়ে তাদের নিয়ে যাওয়া হয় বাফুফে দপ্তরে। হাতে পতাকা ও ব্যানার নিয়ে স্লোগানে স্লোগানে শিরোপাজয়ী মেয়েদের স্বাগত জানায় হাজারো মানুষ।

বাফুফেও নারী সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশকে প্রথম ট্রফি এনে দেওয়া মেয়েদের জন্য ৫০ লাখ টাকা আর্থিক পুরস্কারের ঘোষণা দিয়েছে।

#তমহ/বিবি/২৩-০৯-২০২২

ক্যাটেগরী: খেলা

ট্যাগ: খেলা

খেলা ডেস্ক, বিবি শুক্র, সেপ্টেম্বর ২৩, ২০২২ ১০:০৯ পূর্বাহ্ন

Comments (Total 0)