স্বর্ণের ভরি লাখ টাকার কাছে!

স্বর্ণের ভরি লাখ টাকার কাছে!

দেশের বাজারে স্বর্ণের দাম বেড়ে প্রতি ভরি এক লাখ টাকার কাছাকাছি পৌঁছেছে। এর দাম অচিরেই লাখের ঘর ছাড়িয়ে যাবে বলে শঙ্কায় ক্রেতারা।

এদিকে ভালো মানের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৫১৬ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে ৯৯ হাজার ১১০ টাকা। এই দাম এখন পর্যন্ত দেশের ইতিহাসে সর্বোচ্চ। ১ এপ্রিল শনিবার বাংলাদেশ জুয়েলার্স সমিতি-বাজুসের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, রোববার থেকে নতুন দাম কার্যকর হবে।

বাজুস বলছে, স্থানীয় বাজারে খাঁটি স্বর্ণের দাম বেড়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনা করে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। নতুন করে দাম বাড়ায় রোববার থেকে ২২ ক্যারেট স্বর্ণের দাম প্রতি ভরি ৯৯ হাজার ১১০ টাকা, ২১ ক্যারেটের ভরি ৯৩ হাজার ১৬৩ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণ প্রতিভরি ৭৯ হাজার ৮৭১ টাকায় বিক্রি হবে। তবে রুপার দাম অপরিবর্তিত রয়েছে।

সোনার দাম বাড়লেও অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ২২ ক্যারেটের এক ভরি রুপার ১ হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের রুপা ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রুপা ১ হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপা ১ হাজার ৫০ টাকা ভরি বিক্রি হচ্ছে।

এর আগে, গত ২৩ মার্চ সোনার ভরিতে ৭ হাজার ৬৯৮ টাকা বাড়ানো হয়েছিল। তাতে সোনার দামের ভরি গিয়ে দাঁড়ায় ৯৮ হাজার ৭৯৪ টাকায়। সেই দরই ছিল দেশের ইতিহাসের সর্বোচ্চ। অবশ্য তার পরে দাম কিছুটা কমানো হয়েছিল। আজ আবার দাম বাড়ার ঘোষণা এল।

#তমহ/বিবি/৪এপ্রিল২০২৩

ক্যাটেগরী: ব্যবসা

ট্যাগ: ব্যবসা

ব্যবসা ডেস্ক, বিবি মঙ্গল, এপ্রিল ৪, ২০২৩ ১২:২০ পূর্বাহ্ন

Comments (Total 0)