৮ জানুয়ারি শাবিপ্রবিতে সমাবর্তন

৮ জানুয়ারি শাবিপ্রবিতে সমাবর্তন

 

 

প্রায় এক যুগ পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন আগামী ৮ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে।

২১ অক্টোবর উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, “মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আব্দুল হামিদ এ সমাবর্তনে সভাপতিত্ব করার সম্মতি জ্ঞাপন করেছেন।”

তিনি বলেন,’এই সমাবর্তন অনেক দিনের পরিকল্পনা। শিক্ষার্থীদের অনেক দিনের চাওয়া। অবশেষে আমরা এটা আয়োজন করতে পারছি। সুষ্ঠুভাবে যাতে এই সমাবর্তন সম্পন্ন হয় সেজন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চাচ্ছি।”

এ বিশ্ববিদ্যালয়ে প্রথম সমাবর্তন হয়েছিল ১৯৯৮ সালের ২৯ এপ্রিল। এর ৯ বছর পর দ্বিতীয় সমাবর্তন হয় ২০০৭ সালের ৬ ডিসেম্বর। এরপর দীর্ঘ ১২ বছরে আর সমাবর্তন পায়নি এ বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩০ হাজার শিক্ষার্থী।

কর্তৃপক্ষ জানায়, এবারের সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের ২০০১-০২ থেকে ২০১০-১১ শিক্ষাবর্ষ পর্যন্ত স্নাতক ও সমমানের ২০০৫-২০১৪ সালে উত্তীর্ণ শিক্ষার্থী, ২০০২-০৩ থেকে ২০১০-১১ শিক্ষাবর্ষ পর্যন্ত স্নাতকোত্তর (মাস্টার্স) উত্তীর্ণ শিক্ষার্থী, ২০০২-০৩ থেকে ২০১০-১১ শিক্ষাবর্ষ পর্যন্ত এমবিবিএস, বিডিএস, এমফিল, পিএইচডি ডিগ্রি অর্জনকারী শিক্ষার্থী যারা ২০০৭-২০১৫ সালের মধ্যে ডিগ্রি অর্জন করেছেন তারা অংশগ্রহণ করতে পারবেন।

সমাবর্তনকে সামনে রেখে ইতিমধ্যে রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে। ওয়েবসাইট (https://sustconvocation.com/) ভিজিট করে শিক্ষার্থীরা আগামী ৩০ অক্টোবর রাত ১২টা পর্যন্ত রেজিস্ট্রেশন করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন বলেন, “২০০৭ এর পর মেডিকেল কলেজগুলোসহ প্রায় ৩০ হাজার শিক্ষার্থী বিভিন্ন ডিগ্রি নিয়েছেন, যারা সমাবর্তন পায়নি। আমরা এবার প্রায় ২০ হাজার শিক্ষার্থীকে সমাবর্তন দেওয়ার প্রস্তুতি নিয়েছে। তবে কতজন রেজিস্ট্রেশন করবে তার উপর নির্ভর করবে উপস্থিতির সংখ্যা।”

যারা বাকি থাকবে তাদের পরের বছর সমাবর্তন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে তিনি জানান।
#এসএস/বিবি/২২-১০-২০১৯

ক্যাটেগরী: ক্যাম্পাস

ট্যাগ: ক্যাম্পাস

ক্যাম্পাস ডেস্ক, বিবি বুধ, অক্টোবর ২৩, ২০১৯ ১:৩৪ পূর্বাহ্ন

Comments (Total 0)