সিটি ব্যাংকের শরিয়া সুপারভাইজারি কমিটির চেয়ারম্যান ড. আনোয়ার

সিটি ব্যাংকের শরিয়া সুপারভাইজারি কমিটির চেয়ারম্যান ড. আনোয়ার

সিটি ব্যাংকের শরিয়া সুপারভাইজারি কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ড. মো. আনোয়ার হোসাইন মোল্লা। এই নিযুক্তির আগে তিনি একই কমিটির সদস্য ছিলেন। তিনি মেঘনা ব্যাংক শরিয়া সুপারভাইজারি কমিটির সদস্য সচিব হিসেবেও দায়িত্ব পালন করছেন। ছিলেন সোস্যাল ইসলামী ব্যাংক শরিয়া সুপারভাইজারি কমিটির সদস্য।

ড. আনোয়ার রাজধানী ঢাকার উত্তর বাড্ডা ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ। একই সঙ্গে তিনি ঢাকার রমনা পুলিশ কমপ্লেক্স জামে মসজিদের খতিব ও বাংলাদেশ ইসলামি বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের এডজাঙ্কট ফ্যাকাল্টি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি একজন খ্যাতিমান ইসলামিক স্কলার এবং নিয়মিত বিভিন্ন ইসলামী অনুষ্ঠানে রেডিও, টেলিভিশন ও ভার্চুয়াল মিডিয়ায় আলোচনা করে থাকেন।

ড. আনোয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া থেকে “দারিদ্র্য বিমোচনে ক্ষুদ্রঋণ ও যাকাত: একটি তুলনামূলক পর্যালোচনা” শীর্ষক গবেষণা অভিসন্ধর্ভের জন্য পিএইচডি ডিগ্রি এবং “বাংলাদেশে মানব সম্পদ উন্নয়নে মাদরাসা শিক্ষা ও সাধারণ শিক্ষা: একটি তুলনামূলক আলোচনা” শীর্ষক গবেষণা অভিসন্ধর্ভের জন্য এমফিল ডিগ্রি অর্জন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইসলামিক স্টাডিজ বিষয়ে এমএ এবং কিং সউদ বিশ্বদ্যিালয়, রিয়াদ, সৌদি আরব থেকে আরবি ভাষা ও ইসলামি সংস্কৃতি বিষয়ে এমএল ডিগ্রি অর্জন করেন।

ড. আনোয়ারের একক ও যৌথভাবে আরবি এবং ইসলামিক স্টাডিজ বিষয়ে ২৬টি পুস্তক প্রকাশিত হয়েছে।

#তমহ/বিবি/০৮-০২-২০২১

ক্যাটেগরী: ব্যাংক

ট্যাগ: ব্যাংক

ব্যাংক ডেস্ক, বিবি সোম, ফেব্রুয়ারী ৮, ২০২১ ১০:৪৮ পূর্বাহ্ন

Comments (Total 0)