সিটি ব্যাংকের সিন্ডিকেশনে ইসিএ ঋণ

সিটি ব্যাংকের সিন্ডিকেশনে ইসিএ ঋণ

নেদারল্যান্ডের স্বনামধন্য প্রতিষ্ঠান রয়্যাল আইআইচসি থেকে ১০টি ড্রেজার আমদানির জন্য বৈদেশিক মুদ্রায় ইসিএ ঋণ আয়োজন করেছে সিটি ব্যাংক। নেদারল্যান্ডের এক্সপোর্ট ক্রেডিট গ্যারান্টি প্রদানকারী প্রতিষ্ঠান এট্রাডিয়াস-এর ক্রেডিট গ্যারান্টির বিপরীতে ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং লিমিটেডকে সিটি ব্যাংকের মাধ্যমে ২৮.৬৩ মিলিয়ন ইউরো ঋণ দেয় জার্মানির কমার্জ ব্যাংক ও একেএ ব্যাংক।

সম্প্রতি নেদারল্যান্ডের কিন্ডারডজেক-এ বৈদেশিক মুদ্রার এই ইসিএ ঋণ চুক্তি স্বাক্ষর হয়। এট্রাডিয়াসের ক্রেডিট গ্যারান্টির বিপরীতে বাংলাদেশী কোনো বেসরকারি বাংকের আয়োজনে এটি প্রথম ইসিএ ঋণ।

রয়্যাল আইআইচসি-র প্রধান কার্যালয়ে আয়োজিত ঋণ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান ব্যবসায় কর্মকর্তা শেখ মোহাম্মদ মারুফ ও হেড অব স্ট্রাকচার্ড ফিন্যান্স মাহবুব জামিল। এক্সপোর্ট অ্যান্ড এজেন্সি ফিন্যান্স-এর ভাইস প্রেসিডেন্ট ক্লাস ভেন ইয়ারসিল এবং কমার্জ ব্যাংকের কর্পোরেট ইন্টারন্যাশনাল রিলেশনশিপ ম্যানেজমেন্ট বিভাগের সিনিয়র রিলেশনশিপ ম্যানেজার লরেন্স ভেন কেলার নিজ প্রতিষ্ঠানের পক্ষে ঋণ চুক্তি স্বাক্ষর করেন।   

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন একেএ এক্সপোর্ট ফিন্যান্স ব্যাংকের এক্সপোর্ট অ্যান্ড এজেন্সি ফিন্যান্স-এর ভাইস প্রেসিডেন্ট স্টেফান রাজমান, রয়্যাল আইআইচসি-র ডিরেক্টর সেলস রবার্ট জাপ্পিজ, ডিরেক্টর কর্পোরেট ফিন্যান্স ও পারসোনাল ফিন্যান্স গুইদু ফিরেট এবং এরিয়া সেলস ডিরেক্টর কি-স ডার্কস এমএসসি। এছাড়াও উপস্থিত ছিলেন এট্রাডিয়াস-এর সিনিয়র এক্সপোর্ট ক্রেডিট স্পেশ্যালিস্ট দুক দুদক ভেন হিল এবং বিজনেস কানেকশন বিভি-এর ব্যবস্থাপনা পরিচালক এম নাহিদ হাসান, পিএইচডি ।

#তমহ/বিবি/১৮-০৪-২০২২

ক্যাটেগরী: ব্যাংক

ট্যাগ: ব্যাংক

ব্যাংক ডেস্ক, বিবি সোম, এপ্রিল ১৮, ২০২২ ৩:৩২ পূর্বাহ্ন

Comments (Total 0)