আর্জেন্টিনার সমর্থকদের খিচুড়ি উৎসব পণ্ড!

আর্জেন্টিনার সমর্থকদের খিচুড়ি উৎসব পণ্ড!

প্রিয় দল শিরোপা জিতেছে। তাই খিচুড়ি খেয়ে তা উদযাপনের প্রস্তুতি নেয়া হলো। কিন্তু লকডাউন কার্যকরে আচমকা প্রশাসনের অভিযানে তা বন্ধ হয়ে যায়। এই ঘটনা শরীয়তপুর সদর উপজেলার।

স্বাগতিক ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা ফুটবল আসরে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। এ নিয়ে উচ্ছ্বসিত বাংলাদেশের আর্জেন্টাইন সমর্থকরা। সাতসকালে মেসিদের ফাইনাল জয় উদযাপন শরীয়তপুর সদরে গড়িয়েছে রোববার রাত পর্যন্ত। স্থানীয় সার্কিট হাউস রোডের কলোনি মাঠে উৎসব রাঙাতে খিচুড়ি খাওয়ার আয়োজন শুরু হয়। এতে শতাধিক মানুষের অংশ নেয়ার কথা ছিলো।

খিচুড়ি উৎসবের কারণে স্বাস্থ্যবিধি লঙ্ঘনের ঝুঁকি তৈরি হয়। এই খবর পেয়ে চলমান লকডাউন কার্যকরে সেখানে ছুটে আসেন শরীয়তপুর সদরের উপজেলা নির্বাহী কর্মকতা (ইউএনও) মনদীপ ঘরাই। তিনি খিচুড়ি খাওয়ার উৎসব বন্ধ করে দেন। তখন রান্না শুরুর দিকে ছিলো বলে জানা যায়। তবে আয়োজন পণ্ড হওয়ায় খিচুড়ি খাওয়া হয়নি কারো। ইউএনওর কাছে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধ বিষয়ক স্বাস্থ্য সচেতনতামূলক পরামর্শ শুনে বিষয়টি মেনে নেন।

এ প্রসঙ্গে ইউএনও মনদীপ ঘরাই বলেন, আনন্দের যে ঘটনাই হোক, সরকারের বিধিনিষেধের মধ্যে গনজমায়েত গ্রহণযোগ্য নয়। তাই সবাইকে সচেতন করার চেষ্টা চলছে। এছাড়া গুরুতর কোনো স্বাস্হ্যবিধি লঙ্ঘনের ঘটনা ঘটলে তাৎক্ষণিভাবে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হচ্ছে বলে তিনি জানান।

#তমহ/বিবি/১২-০৭-২০২

ক্যাটেগরী: দেশজুড়ে

ট্যাগ: দেশজুড়ে

দেশজুড়ে ডেস্ক, বিবি সোম, জুলাই ১২, ২০২১ ৫:২৬ পূর্বাহ্ন

Comments (Total 0)