ইফতারি নিয়ে ১০০ পরিবারের পাশে

ইফতারি নিয়ে ১০০ পরিবারের পাশে

স্বেচ্ছাসেবী সংগঠন- লাভ শেয়ার বিডি। রমজানের মাসের প্রথম দিনেই অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে তারা। ১৪ এপ্রিল বুধবার প্রথম রোজায় ১০০ পরিবারকে রান্না করা ইফতারি পরিবেশন করেছে। করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে রাজধানী ঢাকার শাহজাহানপুরে এ আয়োজন হয়।

লাভ শেয়ার বিডির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। একদিকে লকডাউন, অন্যদিকে মানুষের রোজগার প্রায় বন্ধ। এ অবস্থায় ‘লাভ শেয়ার বিডি’ পুরো রমজানেই মানুষের মাঝে খাদ্য বিতরণ করবে। প্রথম রোজায় মাগরিবের আজানের আগেই তাদের নিজস্ব স্বেচ্ছাসেবীলা খাদ্য বিতরণে অংশ নেয়। এভাবে প্রতিদিন ১০০ পরিবারকে রান্না করা খাবার ইফতারের আগে বিতরণ করবে বলে জানায় তারা।

নিজেকে দিয়ে শুরু: লাভ শেয়ার বিডির স্লোগান হচ্ছে- ‘নিজেকে দিয়ে শুরু’। এই সংগঠন মনে করে, দাতা ও দানগ্রহীতা বলে কিছু নেই। মানুষ শুধু পারে ভালোবাসা বিনিময় করতে। উপহার নিয়ে মানুষের পাশে দাঁড়ানো এই ভালোবাসা বিনিময়েরই একটি অংশ। দুঃসময় মানুষের জীবনে থাকে। একটু হাত বাড়িয়ে দিলেই বদলে যায় পরিস্থিতি। লাভ শেয়ার বিডি এ কাজটি করতে চায় নিজস্ব আঙ্গিকে। বড় দাতাগোষ্ঠী বা রাষ্ট্র- কারো ওপর নির্ভর না করে সংগঠনটি মনে করে নিজেদের কিছু উদ্যোগেই দেশ বদলে যেতে পারে।

এই চ্যারিটি সংগঠনটি মনে করে, যার হাতে ভালোবাসা পৌঁছাচ্ছে এটি তার প্রাপ্য। বরং আরো আগে কেন মানবতার ডাকে সাড়া দেয়া যায়নি- এ দায় লাভ শেয়ার বিডির। এভাবেই সামনের দিনে মানুষের পাশে দাঁড়িয়ে সুসময় ফেরাতে লড়ে যেতে চায় তারা।

উল্লেখ্য যে, লাভ শেয়ার বিডি সম্প্রতি রাজধানীতে একটি ছোট আয়তনের অস্থায়ী কার্যালয়ে সেলাই প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তুলেছে। যেখানে তিন মাসের প্রশিক্ষণ দেয়া হয়। এরপর দক্ষ জনশক্তি নিজ উদ্যোগেই পোশাক কারখানা কর্মীতে রূপান্তরিত হয়ে ওঠে।

#তমহ/বিবি/১৫-০৪-২০২১

ক্যাটেগরী: ফিচার

ট্যাগ: ফিচার

ফিচার ডেস্ক, বিবি বৃহঃ, এপ্রিল ১৫, ২০২১ ৯:০৩ পূর্বাহ্ন

Comments (Total 0)