সিটি ব্যাংক পেলো এডিবির পুরস্কার

সিটি ব্যাংক পেলো এডিবির পুরস্কার

এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) কাছ থেকে ‘লিডিং পার্টনার ব্যাংক অ্যাওয়ার্ড ইন বাংলাদেশ’ পুরস্কার অর্জন করেছে সিটি ব্যাংক। এডিবির ট্রেড অ্যান্ড সাপ্লাই চেইন ফাইনান্স প্রোগ্রামের (টিএসসিএফপি) অধীনে সম্পাদিত ট্রেড লেনদেনে সর্বোচ্চ সংখ্যক লেনদেন নিশ্চিত করার ফলে সিটি ব্যাংক এই পুরস্কার অর্জন করেছে। সম্প্রতি বিশ্বব্যাপী করোনা পরিস্থিতির কারণে একটি ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে এই পুরষ্কার ঘোষণা করা হয়।

বিশ্বব্যাপী এডিবির ২০০ ব্যাংকের প্রতিনিধিগণ সংযুক্ত ছিলেন এই আয়োজনে। বিশ্বের ২৫টি ব্যাংককে ২০টি ক্ষেত্রে অবদান রাখার জন্য পুরস্কৃত করে ফিলিপাইনভিত্তিক প্রতিষ্ঠানটি। 

বাংলাদেশে ২০১৯ সালের ১ জুলাই থেকে এ বছরের ৩০ জুন পর্যন্ত এডিবি কর্মসূচীতে সিটি ব্যাংক কার্যক্রম ভূমিকা রেখেছে। এই সময়ের মধ্যে ক্ষুদ্র মাঝারি এবং বড় ব্যবসায়ের পাশাপাশি ট্রেড অর্থায়নে ‘বাংলাদেশের সবচেয়ে সক্রিয়’ ব্যাংক হিসেবে এডিবির পর্যবেক্ষণে স্থান পেয়েছে সিটি ব্যাংক। গত বছরও এডিবির অংশীদারিত্ব কর্মসুচীতে লেনদেনে সর্বোচ্চ প্রবৃদ্ধি নিয়ে ‘মোমেন্টাম আওয়ার্ড’ অর্জন করেছিলো সিটি ব্যাংক।

এডিবির ‘ট্রেড এন্ড সাপ্লাই চেইন অর্থায়ন’ কর্মসূচীর মাধ্যমে সিটি ব্যাংক আন্তর্জাতিক আর্থিক প্রতিষ্ঠানের সাথে সংযুক্ত হতে পেরেছে এবং অর্থায়নের ক্ষেত্রে নতুন সুযোগের সৃষ্টি করছে। সার্বিকভাবে এই কার্যক্রম অবিরত অর্থায়নের ক্ষেত্রে সিটি ব্যাংকের সক্ষমতা বাড়িয়েছে।

এডিবির পাশাপাশি ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশন, ইসলামী উন্নয়ন ব্যাংক গ্রুপ, ডেভেলপমেন্ট ব্যাংক অব অস্ট্রিয়া, নরওয়ে ভিত্তিক নরফান্ড, নেদারল্যান্ডের এফএমওসহ বিশ্বের উল্লেখযোগ্য আর্থিক উন্নয়ন প্রতিষ্ঠানের সঙ্গে অংশীদার হিসেবে কাজ করছে সিটি ব্যাংক। এই শক্তিশালী আন্তর্জাতিক অংশীদার সংযোগের মাধ্যমে যেকোন ধরনের বড় অর্থায়ন এবং লেনদেনে এগিয়ে আছে ব্যাংকটি।

এশিয়া অঞ্চলের রপ্তানী বাণিজ্যের উন্নয়নে বিশ্বের ২০০টি ব্যাংকের সাথে অংশীদারিত্বের মাধ্যমে টিএসসিএফপি কর্মসূচী বাস্তবায়ন করছে এডিবি। করোনা মহামারীকালীন সময়ে সংযুক্ত ব্যাংকগুলোকে পরিস্থিতি সামাল দিতে বেশ সহযোগিতা অব্যাহত রেখেছে প্রতিষ্ঠানটি।


বিবি/টিএমএইচ/০১-১১-২০২০

ক্যাটেগরী: ব্যাংক

ট্যাগ: ব্যাংক

ব্যাংক ডেস্ক, বিবি সোম, নভেম্বর ২, ২০২০ ৪:০৪ পূর্বাহ্ন

Comments (Total 0)