সপ্তাহের শেষে বাড়ল সূচক

সপ্তাহের শেষে বাড়ল সূচক

সপ্তাহের শেষ দিনে অর্থাৎ বৃহস্পতিবার সূচক বেড়েছে বাংলাদেশের প্রধান দুই পুঁজিবাজারে। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৬ দশমিক ৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯৬৮ দশমিক ৪৬ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএসপিআই ৬৫ দশমিক ৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৮৩ দশমিক ৮৬ পয়েন্টে।
২৬ সেপ্টেম্বর দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪১১ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আগের দিনের তুলনায় লেনদেন বেড়েছে ৯৩ কোটি ২৯ লাখ টাকা । ২৫ সেপ্টেম্বর, বুধবার ডিএসইতে লেনদেন ছিল ৩১৮ কোটি ৪৫ লাখ টাকা।


ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫২ টির, কমেছে ১৫৫ টির। আর অপরিবর্তিত রয়েছে ৪৭ টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১৬ দশমিক ৭৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯৬৮ দশমিক ৪৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ দশমিক ৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১৪৮ পয়েন্টে। আর ডিএস৩০ ২ দশমিক ২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৭৬৮ পয়েন্টে।

অন্যদিকে সিএসইতে ১৫ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এই লেনদেন আগের দিনের তুলনায় ১ কোটি ৮১ লাখ টাকা কম। বুধবার সিএসইতে লেনদেন ছিল ১৭ কোটি ৬৪ লাখ টাকা।

লেনদেন হয়েছে ২৫২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১০ টির, কমেছে ১০৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮ টির।

#এসএস/বিবি/২৬-০৯-২০১৯

ক্যাটেগরী: শেয়ারবাজার

ট্যাগ: শেয়ারবাজার

শেয়ারবাজার ডেস্ক, বিবি শনি, সেপ্টেম্বর ২৮, ২০১৯ ১:৩০ পূর্বাহ্ন

Comments (Total 0)