অর্ধেক দেশ যেন অন্ধকারে!

অর্ধেক দেশ যেন অন্ধকারে!

মঙ্গলবার ৪ অক্টোবর। ঘড়িতে তখন দুপুর দুটো ৪ মিনিট। বাংলাদেশের অনেক এলাকা বিদ্যুৎ সঞ্চালন বন্ধ হয়ে যায়। এ পরিস্থিতিতে বিপাকে পড়ে সবাই। বিদ্যুৎ সঞ্চালনে জাতীয় গ্রিডের এই বিপর্যয় থেকে উত্তরণ পেতে কয়েক ঘন্টা লেগে যায়। রাজধানী ঢাকায় বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হয় প্রায় ৮ ঘণ্টা পর। এমন তথ্য দিয়েছে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

মঙ্গলবার দুপুর ২ টা ৪ মিনিটে হঠাৎ করেই রাজধানী ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লাহ, সিলেট, ময়মনসিংহসহ দেশের বেশ কিছু অঞ্চলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। প্রথমে স্বাভাবিক লোডশেডিং মনে হলেও পরে জানা যায় জাতীয় গ্রিডের বিদ্যুৎ বিপর্যয়।

বিদ্যুৎ না থাকায় অনেক পেট্রোল পাম্প বন্ধ হয়ে যায়। আর জেনারেটর চালাতে ডিজেলের চাহিদা বাড়ায় ফিলিং স্টেশনগুলোতে ভিড় করেন গ্রাহকেরা।

এদিকে বাসা বাড়িতে বিদ্যুৎ না থাকায় চরম পানি সংকটে পরেন নগরবাসী। আর আলো জ্বালাতে চাহিদা বাড়ায় চার থেকে ৫ গুণ দামে মোমবাতি বিক্রির অভিযোগ অনেকের।

একই সাথে এতোগুলো গ্রিডে কিভাবে বিপর্যয় হলো তা নিশ্চিত করতে পারেনি বিদ্যুৎ সঞ্চালনকারী সংস্থা পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ পিজিসিবি। এদিকে ঘটনা তদন্তে এরই মধ্যে পাঁচ সদস্যের কমিটি করেছে সংস্থাটি।

#তমহ/বিবি/০৫ ১০ ২০২২


জাতীয় ডেস্ক, বিবি
Published at: মঙ্গল, অক্টোবর ৪, ২০২২ ১:৪২ পূর্বাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!