শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা...

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা...

করোনাভাইরাসের কারণে বন্ধ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। শ্রেণিপাঠদান চলছে অনলাইনে। করোনার প্রকোপ কমছে। তাই দেশের সব প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয় আগামী ১২ সেপ্টেম্বর থেকে খুলে দেয়া হবে এমন আশার কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

৩ সেপ্টেম্বর শুক্রবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার মহামায়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বাধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এ সময় আরো বলেন, আগের ঘোষণা অনুযায়ী নভেম্বরে এসএসসি এবং ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা হবে। ১২ বছরের বেশি বয়সী শিক্ষার্থীদের পর্যায়ক্রমে করোনার টিকার আওতায় আনা হবে বলে শিক্ষামন্ত্রী জানান।

তিনি আরো বলেন, দ্রুত সময়ের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা ছিল। এছাড়া গতকাল করোনা মোকাবিলায় গঠিত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির পক্ষ থেকে স্কুল কলেজ খোলার পক্ষে মত দেয়া হয়েছে। সবকিছু বিবেচনায় নিয়েই ১২ সেপ্টেম্বর থেকে প্রাথমিক থেকে শুরু করে উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ডা. দীপু মনি জানান, গত সপ্তাহে নেয়া শিক্ষা মন্ত্রণালয়ের বৈঠকে নেয়া সিদ্ধান্ত অনুযায়ী চলমান ছুটি ১১ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়। দীর্ঘ ১৭ মাস শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার কারণে শিশু কিশোররা স্বাভাবিক বেড়ে ওঠার সুযোগ বঞ্চিত হচ্ছে বলেও স্বীকার করেন তিনি।

#তমহ/বিবি/০৩ ০৯ ২০২১


ক্যাম্পাস ডেস্ক, বিবি
Published at: বৃহঃ, সেপ্টেম্বর ২, ২০২১ ৬:৫৭ অপরাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!