ফিক্সিংয়ের অভিযোগ উড়িয়ে দিলেন পাপন...

ফিক্সিংয়ের অভিযোগ উড়িয়ে দিলেন পাপন...

এবারের ঘটনাবহুল বিপিএলে কয়েকটি দলের কিছু কার্যক্রম এমন ছিল, যা সন্দেহের জন্ম দিয়েছে। ফিক্সিং সন্দেহে খবর প্রকাশিত হয়েছে কয়েকটি সংবাদমাধ্যমে। যদিও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, ফিক্সিং সংক্রান্ত কোনো অভিযোগ পাননি তারা। উল্টো তার দাবি, বাংলাদেশে নিজেরাই নিজেদের বদনাম করে।

১৮ ফেব্রুয়ারি শুক্রবার বিপিএলের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ফিক্সিংয়ের তদন্ত নিয়ে প্রশ্ন করা হলে বিসিবি সভাপতি বলেন, 'তদন্ত হওয়ার আগে কোনো অভিযোগ তো থাকতে হবে, কিংবা কিছু তো জানতে হবে। প্রথম কথা হচ্ছে আমাদের কাছে এমন কোনো তথ্য নেই। আর এটা আমাদের দেখারও ব্যাপার নয়। এটা দেখার জন্য আমাদের আকসু আছে, আইসিসিরও আকসু আছে। দুর্নীতি বিরোধী ইউনিট আছে। কোথাও থেকে আমাদের কাছে কোনো কিছু আসেনি। কাজেই যে জিনিস আসেনি, সেই জিনিস নিয়ে কথা বলে লাভ নেই।'

বিপিএল নিয়ে সব সময়ই সমালোচনা হয় বলে জানান নাজমুল হাসান। তার মতে, বিশ্বের আর কোথাও এমন হয় না। দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার প্রধান বলেন, 'আমরা নিজেরাই নিজেদের বদনাম করি। এটাই হলো আমাদের সমস্যা, বিপিএল বলেন আর অন্য কিছুতে বলেন। অন্য সব দেশে কিন্তু ওরা খারাপ হলেও বলে না। খালি প্রশংসাই শুনি।'

যদিও বেশ কিছু ঘটনা সন্দেহের জন্ম দিয়েছে। হঠাৎ ই মোসাদ্দেক হোসেন সৈকতকে অধিনায়কত্ব থেকে সরিয়ে বোপারাকে নেতৃত্ব দেওয়া হয়। টসের সময় জানা যায়, তাদের অধিনায়কত্ব বদলের বিষয়টি। এ নিয়ে আগে কোনো বিবৃতি দেওয়া হয়নি দলটির পক্ষ থেকে। একইভাবে টস শুরুর ঠিক আগ মুহূর্তে জানা যায়, ইনজুরিতে বিপিএল থেকে ছিটকে গেছেন তাসকিন। বাংলাদেশের ডানহাতি এই পেসারের জায়গায় সিলেট দলে ভেড়ায় 'অখ্যাত' একেএস স্বাধীনকে। স্কোয়াডে সুযোগ পাওয়ার পর অনুষ্ঠিত প্রথম ম্যাচেই খেলতে নেমে যান তিনি।

সিলেট সানরাইজার্সের হয়ে কয়েক ম্যাচে অধিনায়কত্ব করা মোসাদ্দেককে নিয়ে ফিক্সিংয়ের খবর প্রকাশ করে দেশের একটি সংবাদমাধ্যম। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে ভার্সনের ইন্ডিপেন্ডেন্স কাপে মোসাদ্দেকের নাম জড়িয়ে ফিক্সিংয়ের খবর প্রকাশ করা হয়। বিপিএলেও মোসাদ্দেকের সন্দেহজনক আচরণের কথা তাতে উল্লেখ করা হয়। এ ছাড়া চট্টগ্রামের অধিনায়কত্ব হারিয়ে ফিক্সিং সন্দেহের কথা জানিয়ে সংবাদমাধ্যমে বক্তব্য দেন মিরাজ।

#তমহ/বিবি/১৯ ০২ ২০২২


খেলা ডেস্ক, বিবি
Published at: শুক্র, ফেব্রুয়ারী ১৮, ২০২২ ৭:২৩ অপরাহ্ন
Category: খেলা
Share with others:
ad

Recent Posts

Recently published articles!