সিটি ব্যাংকের নতুন ডিএমডি অরূপ হায়দার

সিটি ব্যাংকের নতুন ডিএমডি অরূপ হায়দার

সিটি ব্যাংক সম্প্রতি অরূপ হায়দারকে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি দিয়েছে। এর আগে তিনি একই ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং হেড অব রিটেল ব্যাংকিং হিসেবে কর্মরত ছিলেন।
অরূপ হায়দার ২০১৬ সালে হেড অব ক্রেডিট অ্যান্ড কালেকশনস হিসেবে সিটি ব্যাংকে যোগ দেন এবং ব্যাংকের ক্রেডিট ও কালেকশন টিমের পুনর্গঠনের মাধ্যমে এর রিটেল লোন ও কার্ড লোন ব্যবসায়কে শক্তিশালী করার পেছনে উল্লেখযোগ্য অবদান রাখেন। ২০১৮ সালে তিনি হেড অব রিটেল ব্যাংকিং হিসেবে দায়িত্ব নিয়ে ব্যাংকের কৌশলগত দিকনির্দেশনা তৈরিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তার তত্ত্বাবধানে রিটেইল ব্যাংকিং ও কার্ড ব্যবসা অনেক প্রসার লাভ করে এবং সিটিটাচ ডিজিটাল অ্যাপের জনপ্রিয়তার মধ্য দিয়ে ব্যাংকের রিটেইল ব্যবসায়ের নতুন অভিমুখ তৈরি হয়।

২১ বছরের ব্যাংকিং অভিজ্ঞতাসম্পন্ন অরূপ ২০০৩ সালে প্রাইম ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। এর পর তিনি ব্র্যাক ব্যাংক ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের এসএমই ও কনজুমার ক্রেডিট বিভাগে নীতিনির্ধারণী পদে কাজ করেন।  অরূপ কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।
#তমহ/বিবি/২৭মে২০২৪


ব্যাংক ডেস্ক, বিবি
Published at: সোম, মে ২৭, ২০২৪ ৫:৩০ অপরাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!