চাই শক্তিশালী মিউচ্যুয়াল ফান্ড খাত

চাই শক্তিশালী মিউচ্যুয়াল ফান্ড খাত

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন(বিএসইসি) এর উদ্যোগে  জাতীয় শুদ্ধাচার কৌশল সংক্রান্ত কর্মপরিকল্পনার অংশ হিসেবে দেশের পুঁজিবাজারে কর্মরত অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিগুলোর অংশগ্রহণে ‘অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির জন্য সততা এবং কমপ্লায়েন্স ইস্যুতে সেমিনার (Seminer on Integrity and Compliance Issues for the Asset Management Companies)’ শীর্ষক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
২৯ জুন শনিবার গাজীপুরে অবস্থিত ব্র্যাক সিডিএম এর কনফারেন্স হলে বাংলাদেশের মিউচুয়াল ফান্ড খাতের অংশীজনদের নিয়ে আয়োজিত উক্ত কর্মশালায় দেশের অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিগুলোর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তাবৃন্দ এবং বিএসইসির সংশ্লিষ্ট ডিভিশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়াও বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ উক্ত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য দেন। তিনি বলেন, এই খাতে সুশাসন নিশ্চিতে একত্রে কাজ করতে হবে। একে জনপ্রিয় করতে এ খাতে স্বচ্ছতা নিশ্চিত ও আস্থা তৈরি করাও দরকার। অংশীজনদের মতামত সহকারে পরিবর্তিত মিউচ্যুয়াল ফান্ড বিধিমালা তৈরি হয়ে গেছে এবং অতি শীঘ্রই এটি হতে যাচ্ছে বলে তিনি জানান।
এছাড়াও উক্ত কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএসইসির নির্বাহী পরিচালক এবং বিএসইসির জাতীয় শুদ্ধাচার কৌশল সংক্রান্ত কর্মপরিকল্পনা ফোকাল পয়েন্ট কর্মকর্তা মাহবুবুর রহমান চৌধুরী।
তিনি কর্মশালায় আগত সকলকে কমিশন সংশ্লিষ্ট সেবা গ্রহণ এবং এ বিষয়টিকে আরো গতিশীল করায় মতামত ও পরামর্শ প্রদান করার করা বলেন।
উক্ত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের জাতীয় শুদ্ধাচার কৌশল সংক্রান্ত ফোকাল পয়েন্ট কর্মকর্তা ও যুগ্মসচিব বদরে মুনির ফেরদৌস। তিনি সরকারের জাতীয় শুদ্ধাচার কৌশল সংক্রান্ত কর্মপরিকল্পনার নানাদিক নিয়ে বিস্তারিত আলোচনা করেন। তিনি বলেন, জাতীয় শুদ্ধাচার কৌশলটির অনুসরণ ও বাস্তবায়ন চূড়ান্ত পর্যায়ে জনগন ও জাতির পিতার স্বপ্ন ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠায় কার্যকর অবদান রাখবে।
এছাড়াও কর্মশালায় ‘Compliance Issues for the Asset Management Companies’ শীর্ষক প্রেজেন্টেশন প্রদান করেন বিএসইসির অতিরিক্ত পরিচালক মোল্লাহ মো. মিরাজ-উস-সুন্নাহ। তিনি কর্মশালায় সংশ্লিষ্ট আইনও বিধির আলোকে নিবন্ধিত মিউচুয়্যাল ফান্ডসমূহ কর্তৃক পালনীয় বিষয়সমূহ তুলে ধরেন।
#তমহ/বিবি/২৯জুন২০২৪


শেয়ারবাজার ডেস্ক, বিবি
Published at: শনি, জুন ২৯, ২০২৪ ১০:২৯ অপরাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!