বিনিয়োগ সম্পর্কে জানতে

বিনিয়োগ সম্পর্কে জানতে


বিনিয়োগ করবেন কিভাবে? কখন বিনিয়োগ করবেন? কোথায় বিনিযোগ করবেন? এসব বিষয় জানতে পারেন সংশ্লিষ্ট বিষয়ের বই থেকে। এমন কিছু বইয়ের নাম জেনে নিন।

বুদ্ধিমান বিনিয়োগকারী: বেঞ্জামিন গ্রাহাম
এই বইটি ১৯৪৯ সালে লেখা হয়েছিল। এটি একটি নিরবধি সৌন্দর্য এবং ধারণা রয়েছে যা তারিখে প্রযোজ্য। বইটি সম্পর্কিত বিষয়গুলিকে অন্তর্ভুক্ত করেমান বিনিয়োগ কৌশল এবং মূল্যের জন্য স্টক কেনার কৌশল যা তাদের মূল্যের চেয়ে কম। এটি বাজারে অবমূল্যায়িত স্টক সম্পর্কে ব্যাপক ঝুঁকি নেওয়ার সম্ভাবনাকে বাদ দিয়ে দৃষ্টিভঙ্গিও খুলে দেয়। সংশোধিত সংস্করণে একটি আধুনিক স্পর্শ রয়েছে কারণ একজন আর্থিক সাংবাদিক, জেসন জুইগ মন্তব্য এবং পাদটীকা যোগ করেছেন।

সাধারণ জ্ঞান বিনিয়োগের ছোট্ট বই: জন সি বোগল
জানা সূচক তহবিল বিনিয়োগের জটিলতাগুলি জানার মতো—এই বইটি একই বিষয়ে কেন্দ্র করে। লেখক ভ্যানগার্ড গ্রুপেরও প্রতিষ্ঠাতা। বইটিতে সূচক তহবিলে বোগলের স্বল্প খরচের বিনিয়োগ সম্পর্কে স্পষ্ট বিবরণ রয়েছে। এটিতে সূচক তহবিল বিনিয়োগের টিপস এবং সূচক তহবিলে বিনিয়োগ আপনার জন্য কাজ করার মতো বিষয়গুলিও রয়েছে৷ 10 তম বার্ষিকী উপলক্ষে প্রকাশিত সংস্করণে আধুনিক বাজার সম্পর্কিত আপডেট তথ্য রয়েছে। নতুনদের জন্য বিনিয়োগের অন্যান্য সব সেরা বইগুলির মধ্যে, এটি শীর্ষে দাঁড়াবে।

স্টক মার্কেটের জন্য একটি প্রাথমিক নির্দেশিকা: ম্যাথু কার্টার
একজন শিক্ষানবিশের জন্য, স্টক মার্কেটের বেশিরভাগ পদ বোঝা সহজ নয়। এটি একটি বই যা আপনাকে কার্যকরভাবে অর্থ উপার্জনের পথের মাধ্যমে ভালভাবে গাইড করতে পারে। বইটি শেয়ার বাজারের মৌলিক বিষয়গুলির মতো সবকিছু সম্পর্কে কথা বলে,সাধারণ ভুল একটি দ্বারা তৈরিবিনিয়োগকারী, কীভাবে ভুলগুলি এড়াতে হয়, কোথায় এবং কীভাবে একটি ব্রোকারেজ অ্যাকাউন্ট খুলতে হয়, প্রথম স্টক কেনার পদক্ষেপ এবং হ্যাকস এবং প্যাসিভ তৈরির পথআয় শেয়ার বাজার থেকে। নতুনদের জন্য শেয়ার বাজারের সমস্ত বইয়ের মধ্যে, এই বইটি সর্বাধিক প্রশংসা অর্জন করেছে।

একমাত্র বিনিয়োগ গাইড যা আপনার প্রয়োজন হবে: অ্যান্ড্রু টোবিয়াস
এই তালিকায় আরেকটি নিরবধি সৌন্দর্য। বইটি ১৯৭০ সালে লেখা হয়েছিল যখন লেখক নিউইয়র্ক ম্যাগাজিনের জন্য কাজ করছিলেন, তবে ধারণাগুলি এখনও কার্যকর। বইটি কীভাবে সম্পদ তৈরি করতে হয়, অবসর গ্রহণের জন্য প্রস্তুত করতে হয় এবং দৈনন্দিন কৌশল সম্পর্কে কথা বলে যা দীর্ঘমেয়াদে সংরক্ষণ করতে সহায়তা করবে। অ্যান্ড্রু টোবিয়াস তার লেখার শৈলী এবং বুদ্ধির জন্য পরিচিত ছিলেন। এটা ভুল হবে নাকল এটি বিনিয়োগ এবং অবসরের সেরা বই। লেখক The Invisible Bankers এবং Fire And Ice এর মত মাস্টারপিসও লিখেছেন।

ধনী বাবা গরীব বাবা: রবার্ট কিয়োসাকি
ভক্তদের মতে, এটি তালিকার সবচেয়ে জনপ্রিয় বই এবং বিনিয়োগ সংক্রান্ত সেরা বই। রবার্ট কিয়োসাকি ১৯৯৭ সালে বইটি লিখেছিলেন। লেখক বড় হওয়ার সময় তার বাবা এবং তার বন্ধুর বাবার সাথে তার যাত্রা বর্ণনা করেছেন। তিনি এমন শিক্ষা দিয়েছেন যা স্কুলে শেখানো হয় না। বইটি আরও বলে যে অর্থোপার্জনের জন্য আপনার বড় বিনিয়োগের প্রয়োজন নেই। বরং কয়েকটি সঠিক পদক্ষেপ সাফল্যের পথ প্রশস্ত করতে পারে। বই প্রকাশের 20 তম বার্ষিকীতে প্রকাশিত সংস্করণে কিয়োসাকির এই বিষয়ে আপডেট করা হয়েছে।


শেয়ারবাজার ডেস্ক, বিবি
Published at: সোম, এপ্রিল ১, ২০২৪ ১১:৫৯ অপরাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!